Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রী নিপীড়নে জড়িতদের আজীবন বহিষ্কার করা হবে: চবি উপাচার্য

চবি করেসপন্ডেন্ট
২৩ জুলাই ২০২২ ১৭:১৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয় ছাত্রদের আজীবন বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার।

শনিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৩৪তম বার্ষিক সিনেট সভায় এসব কথা বলেন তিনি। ৩১ নম্বর সংরক্ষিত নারী আসনের সাংসদ সদস্য ওয়াশিকা আয়েশা খানের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন উপাচার্য।

উপাচার্য ড.শিরীণ আখতার বলেন, ‘যেই ঘটনা ঘটেছে খুবই দুঃখজনক। ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতিতে কাজ করে যাচ্ছে। তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। এছাড়াও প্রধানমন্ত্রী খোঁজ-খবর নিয়েছেন। এখানে প্রক্টরিয়াল বডি, আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ একযোগে কাজ করছেন। ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয় ছাত্রদের আজীবন বহিষ্কার করা হবে। বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি কমিটি আছে। তার মাধ্যমে আমরা আজ অথবা আগামীকাল আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেব।’

এই ঘটনায় শুক্রবার (২২ জুলাই) ছয় জনকে শনাক্ত করেছে র‌্যাব। এদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুইজনকেও দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা সম্ভব হবে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনাক্ত ছয় জনের সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ঘটনার নেতৃত্বদাতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. আজিম (২৩) চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে, গত রোববার (১৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল এলাকায় এক ছাত্রীকে যৌন নিপীড়নের পর আপত্তিকর ভিডিও ধারণের অভিযোগ ওঠে। ভুক্তভোগী ওই ছাত্রী পরদিন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে এই বিষয়ে অভিযোগ দিতে গেলে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বাধা দেন বলেও অভিযোগ এসেছে।

বিজ্ঞাপন

এই ঘটনায় প্রতিবাদ ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে দফায় দফায বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

সারাবাংলা/সিসি/পিটিএম

আজীবন বহিষ্কার চবি উপাচার্য টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর