Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৫ মৃত্যু, শনাক্ত ৫৪৮

সারাবাংলা ডেস্ক
২৫ জুলাই ২০২২ ১৭:৩২

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল চারজন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছেন ৫৪৮ জন। যা আগের দিন ছিল ৪৩০ জন। এ হিসাবে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা ও শনাক্তের সংখ্যা দুটোই বেড়েছে।

একইসঙ্গে বেড়েছে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারও। আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক শূন্য ৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ৭ দশমিক ৮৪ শতাংশ।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের পরিচালক ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৬ হাজার ৯৩৯ টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নতুন ও পুরনো মিলে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৯৮৭টি। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ২ হাজার ৩২৩ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৭ দশমিক শূন্য ৮৪ শতাংশ। যা আগের দিন ছিল ৭ দশমিক ৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৭ জন। যা আগের দিন ছিল ১ হাজার ২৭০ জন। আগের ২৪ ঘণ্টার তুলনায় পরের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেড়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৩৭ হাজার ২৪০ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক দশমিক ৭৫ শতাংশ। যা আগের দিন ছিল ৯৬ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে দেশে পাঁচ জনের মৃত্যু হওয়ায় এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৭১ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞাপন

করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৬৮৪ জন পুরুষ, ১০ হাজার ৫৮৭ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।

সারাবাংলা/একে

করোনা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর