Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাল নোট দিয়ে বাসের টিকিট কিনে ধরা রোহিঙ্গাসহ ৩ জন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২২ ১৯:৩১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে জাল নোট দিয়ে বাসের টিকিট কেনার পর দুই রোহিঙ্গাসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৮ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।

রোববার (২৪ জুলাই) নগরীর কোতোয়ালী থানার সিনেমা প্যালেস এলাকায় সৌদিয়া পরিবহনের কাউন্টার থেকে দুই রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়। তার তথ্যের ভিত্তিতে নগরীর ডবলমুরিং থানার মতিয়ার পুল এলাকায় নিউ হলিডে আবাসিক হোটেলে অভিযান চালিয়ে আরেকজনকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজন হলো- মো. ওসমান (৩২), সৈয়দ আলম ফাহাদ (৩৪) এবং রায়হান উদ্দিন (২৫)। এদের মধ্যে ওসমান ও সৈয়দ আলম মায়ানমার থেকে বিতাড়িত হয়ে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতপালং শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গা। রায়হানের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। সে নিউ হলিডে আবাসিক হোটেলের ব্যবস্থাপক।

অভিযানে অংশ নেওয়া কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজীব কুমার আচার্য্য সারাবাংলাকে বলেন, ‘সৌদিয়া বাস কাউন্টার থেকে জাল টাকা দিয়ে টিকিট কেনার একটি অভিযোগ পেয়ে আমরা সেখানে অভিযান চালাই। সেখান থেকে ওসমান ও সৈয়দ আলমকে গ্রেফতার করি। তাদের কাছ থেকে ১২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে রায়হানকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ৬ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। সবগুলোই এক হাজার টাকার জাল নোট।’

তিন জনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে কোতোয়ালী থানার এসআই মোমিনুল হাসান সারাবাংলাকে বলেন, ‘ওসমান ও সৈয়দ আলম কুতপালং ক্যাম্প থেকে গোপনে বেরিয়ে চট্টগ্রাম শহরে এসে নিউ হলিডে আবাসিক হোটেলে ওঠে। হোটেলের ম্যানেজার রায়হানের সঙ্গে তাদের আগে থেকে সম্পর্ক আছে। রায়হান তাদের ১২ হাজার টাকার জাল নোট দেয়। সেই টাকা দিয়ে দুই জন টেকনাফে যাওয়ার জন্য সৌদিয়া কাউন্টার থেকে বাসের টিকিট কিনেছিল। রায়হান ইয়াবার ব্যবসাও করে। সে জানিয়েছে, তার কাছ থেকে ইয়াবা কিনে জাল টাকাগুলো তাকে দেওয়া হয়েছে। রোহিঙ্গাদের নিয়ে এটা একটা সংঘবদ্ধ ইয়াবা ও জাল টাকার চক্র বলে আমাদের ধারণা। আমরা আরও তদন্ত করছি।’

বিজ্ঞাপন

তিন জনের বিরুদ্ধে সোমবার কোতোয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সারাবাংলা/আরডি/এসএসএ

রোহিঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর