Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২২ ১৫:৩১

কক্সবাজার: জেলার টেকনাফ উপজেলায় শিশুকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলা ও জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩’র বিচারক আবদুর রহিম এ রায় ঘোষণা করেন।

একইসঙ্গে আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদাইয়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- নুরুল আলম, হেলাল উদ্দীন ও মমতাজ মিয়া। তারা টেকনাফের হ্নীলার লেদার বাসিন্দা। তবে বিচার চলাকালে মারা গেছেন মামলার প্রধান আসামি নূর মোহাম্মদ।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) একরামুল হুদা রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০০৩ সালের ৩ এপ্রিল টেকনাফের দক্ষিণ লেদা এলাকায় পাহাড় থেকে লাকড়ি কুড়িয়ে আসার পথে আসামিরা ওই শিশুকে তুলে নির্জন স্থানে নিয়ে গিয়ে সংঘবদ্ধভাবে ধর্ষণ করেন। ওই ঘটনায় নির্যাতিত শিশুটির পিতা বাদী হয়ে চারজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, ২০০৩ সালের ১ মে মামলার চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে দীর্ঘ ১৯ বছর পর এই মামলার রায় ঘোষণা করলেন আদালত। তবে দণ্ডিত আসামিরা সবাই পলাতক রয়েছেন।

আদালতের রায়ে বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। এবার সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেফতার করে রায় বাস্তবায়ন করার আহ্বান জানিয়েছেন এপিপি একরামুল হুদা।

সারাবাংলা/এনএস

কক্সবাজার যাবজ্জীবন কারাদণ্ড সংঘবদ্ধ ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর