Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বহুল প্রতীক্ষিত ঢাকা-টরন্টো-ঢাকা বাণিজ্যিক ফ্লাইট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২২ ১৭:৫৭

ঢাকা: আগামীকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মধ্যরাত সাড়ে ৩টায় ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরু করতে যাচ্ছে। বিজি৩০৫ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার।

তিনি জানান, ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে প্রতি বুধবার বিজি৩০৫ বাংলাদেশ সময় ভোর ০৩:৩০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে। সপ্তাহে প্রতি রোববার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর ৩টায় যাত্রা করে রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

তাহেরা আরও জানান, অন্যদিকে প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বিজি৩০৬ টরন্টো থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সপ্তাহে প্রতি রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়। বাংলাদেশের একমাত্র আইএটিএ সদস্যভুক্ত এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে দেশে বিদেশে অবস্থিত বিমানের যেকোনো সেলস সেন্টার, বিমান অনুমোদিত যেকোনো ট্রাভেল এজেন্সি, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে এ রুটের টিকিট কেনা এবং আনুষঙ্গিক সেবাসমূহ গ্রহণ করতে পারবেন।

সারাবাংলা/এসজে/এসএসএ

ঢাকা-টরন্টো-ঢাকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর