Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওজন বাড়াতে জেলি ঢুকিয়ে চিংড়ি মাছ বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২২ ১৯:৩৩

বগুড়া: ওজন বাড়ানোর জন্য চিংড়ি মাছের ভেতর জেলি ঢুকিয়ে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করায় মঙ্গলবার (২৬ জুলাই) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শহরের ফতেহ আলী বাজারে অভিযান চালায়। এসময় এক বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা এবং জেলি ঢুকানো ২০ কেজি মাছ ধ্বংস করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বগুড়ার সহাকারী পরিচালক ইফতেখারুল আলম রেজভী জানান, চিংড়ি মাছ বিক্রির ক্ষেত্রে ওজন বাড়ানোর জন্য এক ধরনের জেলি জাতীয় পদার্থ মাছের মাথা ও পেটের অংশে প্রবেশ করিয়ে বিক্রির খবর পান তারা। এ ধরনের প্রতারণার খবর পেয়ে দুপুরে শহরের ফতেহ আলী বাজারের বেশ কয়েকটি মাছের দোকানে পুলিশের সহায়তায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালায়। এ সময় শকিল নামে এক মাছ বিক্রেতার নিকট জেলি ঢুকানো ২০ কেজি চিংড়ি মাছ পাওয়া যায়।

ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা জানান, সিরিঞ্জ দিয়ে সাদা ধরনের জেলি জাতীয় পদার্থ চিংড়ি মাছের মাথার অংশে খোলসের পিছনে প্রবেশ করানো হয়। পরে মাছ ফ্রিজিং করা হলে তা আর সাধারণ উপায়ে ধরার সুযোগ থাকেনা। ফলে ক্রেতারা প্রতারিত হন। এক কেজি মাছে ২০০ গ্রাম পর্যন্ত জেলি পুশ করে প্রতারক বিক্রেতারা।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জানান, এ ধরনের জেলি মিশ্রিত মাছ মানব দেহের জন্য ক্ষতিকর বলে তিনি মৎস বিভাগ থেকে জেনেছেন। প্রতারণার বিরুদ্ধে ভোক্তা অধিকারের বাজার অভিযান অব্যাহত থাকবে বলে জানান হয়েছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর