Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিরো আলমের মুচলেকা— আর গান বিকৃতি করব না

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২২ ১৪:০২

ফাইল ছবি

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে হিরো আলম নামে পরিচিত আশরাফুল আলম সাঈদ এখন থেকে আর কোনো গান বিকৃতি এবং পুলিশের পোশাক পরবেন না বলে মুচলেকা দিয়েছেন। সম্প্রতি হিরো আলমের বিরুদ্ধে সাইবার ইউনিটের কাছে কয়েকটি অভিযোগ আসার প্রেক্ষিতে বুধবার (২৭ জুলাই) তাকে ডেকেছিল ডিবি। এসময় তিনি মুচলেকা দিয়েছেন বলে জানিয়েছেন ডিবিপ্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

বুধবার  দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান ডিবিপ্রধান।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা গান শুনি। রবীন্দ্র ও নজরুল সংগীত শুনি। কিন্তু যিনি গানটি গেয়েছেন, তিনি তা পরিবর্তন করে ভিন্নভাবে উপস্থাপন করেন। এ বিষয়ে হিরো আলমকে জিজ্ঞাসা করা হলে তিনি ভুল স্বীকার করেছেন। আর কখনও এমন কাজ করবেন না বলে মুচলেকা দিয়েছেন।  তিনি আর পুলিশের পোশাক পরবেন না বলেও কথা দিয়েছেন।

মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, হিরো আলম পুলিশের কনস্টবলের পোশাকে গায়ে দিয়ে বিভিন্ন সময় অভিনয় করেছেন। তবে তার গায়ে দেওয়া পোশাকে পুলিশের এস-পি ও ডিআইজি পদমর্যাদার অফিসারদের তারকা (বিপ) লাগিয়ে ব্যবহার করেন। এতে তিনি কোনো অনুমতিও নেন না।

ডিবি প্রধান বলেন, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্যার শিল্পী সমিতিকে বলেছেন, কোনো চলচ্চিত্রে ডিএমপির পোশাক ব্যবহার করার আগে আমাদের অনুমতি নিতে হবে।

এদিকে, গত ২১ জুলাই হিরো আলমকে রবীন্দ্র সংগীতসহ কয়েকটি জনপ্রিয় বাংলা গানের বিকৃতি ও অশ্লীল অঙ্গভঙ্গি বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার। ভবিষ্যতে মিউজিক ভিডিও নির্মাণের নামে বিকৃত ও অশুদ্ধ বাংলা উচ্চারণ, অশ্লীল অঙ্গভঙ্গি ও নগ্ন বা অর্ধনগ্ন নৃত্য পরিবেশন এবং অশালীন পোশাক পরিহিত দৃশ্য ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও প্রকাশ থেকে সম্পূর্ণরূপে বিরত থাকতে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত আশরাফুল আলম ওরফে হিরো আলমের মিউজিক ভিডিও ‌‘আমারও পরানো যাহা চায়’, ‘আমি শুনেছি সেদিন তুমি’ এবং ‘মোগোয়া জাগোম্বে’ গানগুলোকে গণউৎপাত আখ্যা দিয়ে ৩০ দিনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে থেকে অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। অন্যথায় আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ হিরো আলম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর