Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রিত্ব-মহাসচিব পদ সব গেল পার্থ’র

আন্তর্জাতিক ডেস্ক
২৮ জুলাই ২০২২ ১৯:৪০

ভারতের কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী এবং রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে বাদ এবং দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) মন্ত্রিসভা এবং তৃণমূলের শৃঙ্খলা কমিটির পৃথক বৈঠক থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের অধীনে থাকা শিল্প, পরিষদীয় এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এখন সরাসরি মুখ্যমন্ত্রীর অধীনে থাকবে।

একইসঙ্গে, সন্ধ্যার দলীয় বৈঠকে পার্থকে মহাসচিব পদ থেকে সাসপেন্ড এবং দলের মুখপত্রের সম্পাদক পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, শুক্রবার (২২ জুলাই) সকালে পার্থর বাড়িতে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি ওই দিনই অভিযান চালায় একাধিক জেলার আরও ১৪ জায়গায়। কোথাও কয়েক ঘণ্টা, কোথাও আরও দীর্ঘক্ষণ ধরে তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলতে থাকে। সন্ধ্যার পর আচমকাই শোরগোল পড়ে যায় ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর। ইডি সেই ছবি টুইট করে। পরদিন পার্থ এবং অর্পিতাকে এক সূত্রে গেঁথেই গ্রেফতার করা হয়। তার ছয় দিন পর পার্থকে মন্ত্রিত্ব এবং দলীয় পদ থেকে সরানো হল।

সারাবাংলা/একেএম

টপ নিউজ তৃণমূল কংগ্রেস পার্থ চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর