Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন সাজা

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২২ ২০:২০

ঢাকা: আদাবরে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় মো. সবুজ (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইবুনাল।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি সবুজ আদালতে হাজির ছিলেন।

এজাহারে বলা হয়, ২০২০ সালের ৮ নভেম্বর ঘটনার দিন সকালে মামলার বাদী ভুক্তভোগীর মা ও বাবা কাজের উদ্দেশ্যে বাইরে বের হন। বাদীর মামা মো. ফিরোজ বাসায় থাকলেও সন্ধ্যায় ব্যক্তিগত কাজে তিনিও বের হন। এরপর আসামি মো. সবুজ ভুক্তভোগী পাঁচ বছরের ওই শিশুকে ঘরে একা পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭ টার মধ্যে মুখ চেপে ধরে ধর্ষণ করে। সন্ধ্যায় শিশুটির মা ও বাবা বাসায় এলে তাদের মেয়ের কাছ থেকে বিষয়টি জানতে পারেন।

ওই ঘটনায় ৮ নভেম্বর আদাবর থানায় ভুক্তভোগীর মা স্বপ্না বেগম নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলাটি দায়ের করেন।

২০২১ সালের ৩১ আগস্ট মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করা হয়। এরপর ২০২২ সালের ১০ জানুয়ারি মামলাটির চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিচার চলাকালে বিভিন্ন সময় ৯ জন সাক্ষীর সবারই সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

সারাবাংলা/এআই/একে

টপ নিউজ যাবজ্জীবন কারাদণ্ড শিশু ধর্ষণ মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর