Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিবির নিয়োগ পরীক্ষায় এসে ভুয়া প্রার্থী গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২২ ২০:৪৪

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৯ তম ব্যাচের নিয়োগ পরীক্ষা দিতে এসে মিজানুর রহমান নামে একজন ভুয়া পরীক্ষার্থী গ্রেফতার হয়েছে। প্রকৃত প্রার্থীর নাম ছিল সরোয়ার মণ্ডল সজীব।

বৃহস্পতিবার (২৮ জুলাই) লালমনিরহাট তিস্তা ব্যাটালিয়নে নিয়োগ পরীক্ষা দিতে গেলে মিজানুর রহমানকে আটক করে বিজিবি। পরে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি মামলা করা হয়েছে।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি জানিয়েছে, মিজানুর রহমানের বাড়ি হাতীবান্ধা উপজেলার সিন্দুর্ণা গ্রামে। তার বাবার নাম খলিফার রহমান। মিজানুর মাস্টার্স পাশ করে ঠাকুরগাঁওয়ে বিপিএড করছিলেন। তিনি ঠাকুরগাঁও শহরের হাজীপাড়া এলাকায় একটি মেসে থাকতেন।

মিজানুরের বরাত দিয়ে বিজিবি জানায়, বিভিন্ন বাহিনীতে লোক নিয়োগের নামে প্রতারণার সঙ্গে জড়িত দালাল চক্রের সদস্য ফজলুল হক ও আসাদুজ্জামান তাকে তিস্তা ব্যাটালিয়নে নিয়ে আসে। এর মধ্যে আসাদুজ্জামান দালাল চক্রের প্রধান বলে মিজানুর রহমান জানায়। আসাদুজ্জামান এবং ফজলুল দুজনেই ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ায় বসবাস করে। মাত্র ৫০ হাজার টাকায় মিজানুরকে চুক্তি করে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য।

মিজানুর রহমান আরও জানায়, তার সঙ্গে মুন্না, সজীব ও রাশেদ নামে ঠাকুরগাঁওয়ের আরও কয়েকজন ভুয়া প্রার্থী ছিল এবং সরোয়ার মণ্ডল সজিবের হয়ে শুধুমাত্র মিজানুর রহমান পরীক্ষা দেওয়ার জন্য ভেতরে প্রবেশ করেছে। বিজিবি কর্তৃক আটককৃত ভুয়া প্রার্থী মিজানুর রহমানকে পুলিশে সোপর্দ করা হয়েছে। ভুয়া প্রার্থী ও কথিত দালালচক্রের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৮ জুলাই ২০২২ তারিখে বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়নে (৩৩ বিজিবি) নিয়োগ পরীক্ষা চলাকালীন বিজিবিতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ দুই জন প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ভুয়া পরীক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর