Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হতাহতদের অধিকাংশই শিক্ষার্থী, হাটহাজারীর বাসিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২২ ১৮:৪৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় নিহত মাইক্রোবাস আরোহী ১১ জনের অধিকাংশই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বলে পুলিশ জানিয়েছে। আহত অবস্থায় ছয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে পাঁচজনই ছাত্র। হতাহত শিক্ষার্থীদের সবার বাড়ি হাটহাজারী উপজেলায়। হাটহাজারীর একটি কোচিং সেন্টার থেকে তারা মীরসরাইয়ের খৈয়াছড়া ঝরণায় ঘুরতে গিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে উপজেলার বড়তাকিয়া রেলস্টেশনের কাছে রেলক্রসিংয়ে রেললাইনে উঠে পড়া একটি মাইক্রোবাসে ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেন ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের আরোহী ১১ জন নিহত হন। আহত হন আরও কয়েকজন।

হতাহতদের অধিকাংশই হাটহাজারী উপজেলার একই এলাকার বাসিন্দা জানতে পেরে সংশ্লিষ্ট থানা পুলিশ তাদের এলাকায় গিয়ে তথ্য সংগ্রহ করে। তবে এখনও নিহত সবার পূর্ণাঙ্গ নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় নিহত বেড়ে ১১

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমীন সারাবাংলাকে বলেন, ‘আমরা জানতে পেরেছি, মাইক্রোবাসে মোট ১৮ জনের মতো ছিল। ১১ জন মারা গেছেন। ছয় জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজন অক্ষত আছেন। তাদের মধ্যে প্রায় সবাই বিভিন্ন কলেজের শিক্ষার্থী। হাটহাজারীর কে সি শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজ, নগরীর ওমরগণি এমইএস কলেজের শিক্ষার্থী আছে বলে আমরা জানতে পেরেছি। কয়েকজন স্কুলছাত্র আছে বলেও জানতে পেরেছি।’

‘এদের বাড়ি হাটহাজারীর আমানবাজার এলাকায়। আমানবাজারের পূর্বপাশে যুগীপাড়া এলাকায় আরএন্ডজে নামে একটি কোচিং সেন্টার আছে। সেখানে এসব শিক্ষার্থী কোচিং করত। কয়েকজন কোচিংয়ের শিক্ষকও ছিলেন, তারা আবার বিভিন্ন কলেজের শিক্ষার্থী। আমরা নাম-পরিচয় সংগ্রহ করছি’, বলেন ওসি।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে ৪ জন কোচিংয়ের শিক্ষক। এরা হলেন- জিসান, রিদওয়ান, হাসান সজীব এবং রাকিব। তবে চার জনই কলেজ ছাত্র। লেখাপড়ার পাশাপাশি কোচিংয়ে শিক্ষকতা করতেন। হাসান সজীব কোচিং সেন্টারটির অন্যতম অংশীদার।

বিজ্ঞাপন

নিহতদের মধ্যে আর ৫ জন এইচএসসি পরীক্ষার্থী বলে তথ্য পাওয়া গেছে। তবে এসব তথ্য পুরোপুরি নিশ্চিত করতে পারেনি সারাবাংলা।

দুর্ঘটনার পর বিকেল সাড়ে তিনটা থেকে অ্যাম্বুলেন্সে করে লাশ পৌঁছাতে থাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। সেখানে দেখা যায়, এক-একটি অ্যাম্বুলেন্স হাসপাতালে ঢুকছে আর তার দিকে ছুটে যাচ্ছেন আগে থেকে অপেক্ষমান স্বজনরা। অ্যাম্বুলেন্স ধরে শুরু আহাজারি। মেডিকেল চত্বর জুড়ে শুধু কান্নার রোল, বুকফাটা আর্তনাদ।

এদিকে আহত ছয়জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- তছমির পাবেল (১৬), মো. মাহিম (১৮), মো. সৈকত (১৮), তানভীর হাসান হৃদয় (১৮), মো. ইমন (১৯) এবং মাইক্রোবাসের চালকের সহকারী তৌকিদ ইবনে শাওন (২০)। এদের মধ্যে ৫ জনকে চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে এবং একজনকে জেনারেল সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আহতদের চার জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্থানীয় পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান।

সারাবাংলা/আরডি/এমও

টপ নিউজ ট্রেনের ধাক্কা নিহত বেড়ে ১১ মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা শিক্ষার্থী হতাহত হাটহাজারীর বাসিন্দা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর