Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেনিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কি.মি. অংশে যানজট


২৩ এপ্রিল ২০১৮ ১২:২৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার পদুয়া থেকে ফেনীর লেমুয়া পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। চার লেন প্রকল্পের আওতায় ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাসের কাজ চলমান থাকায় ফেনীর ২৭ কিলোমিটার অংশের মধ্যে ১৫ কিলোমিটার অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) সকাল ১০ টা থেকে এ যানজট সৃষ্টি হয়। এ রির্পোট লেখা পর্যন্ত ওই এলাকা জুড়ে যানজট রয়েছে।

 

 

হাইওয়ে পুলিশ জানায়, মহাসড়কের ফেনীর ফতেহপুর এলাকার রেল ক্রসিংয়ের ওভারপাস নির্মাণ কাজ শেষ না হওয়ায় যানজটের মূল কারণ। পাশাপাশি গাড়ির চাপ বৃদ্ধিসহ ৪ লেনের গাড়িগুলো এ স্থানে এসে এক লেনে চলছে; ফলে যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানান তারা।

যাত্রীদের অভিযোগ, ফেনী থেকে ঢাকা পৌঁছাতে যেখানে সময় লাগার কথা আড়াই থেকে তিন ঘন্টা, সেখানে লাগছে সাত থেকে আট ঘন্টা। অনেক সময় দশ থেকে ১২ ঘন্টা সময় লাগছে। দীর্ঘদিন ধরে কাজ চলার কারণে মহাসড়কের এ স্থান দিয়ে চার লেইনের স্থলে গাড়ি চলছে দুই লেইনে।

 

 

হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল আউয়াল জানান, ফেনীর ফতেহপুর ওভারপাসের কাজ শেষ না হওয়া পর্যন্ত যানজট কমবে না। নতুন করে যানজট বৃদ্ধির কারণ হচ্ছে ফতেহপুর ওভারপাসের পাশে বিকল্প সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে, এতে যানজট আরও বেড়েছে।

 

 

সম্প্রতি ওভারপাস পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চলতি বছরের মে মাসে একটি লেনের কাজ শেষ হবে। অপরটির কাজ জুলাইতে শেষ হবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুরে রেলওয়ে ওভারপাসটি বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের সহায়তায় আল আমিন কনস্ট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান ৬০ কোটি ৫১ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়ন করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/আই

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর