Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়েকে বাল্য বিয়ে দিয়ে কারাগারে ইউপি সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২২ ১৪:৩৮

দিনাজপুর: নবম শ্রেণি পড়ুয়া মেয়েকে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় বোয়ালদাড় ইউনিয়নের মোতালেব হোসেন নামের এক ইউপি সদস্যকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর একদিন আগে একই ইউনিয়নে বাল্য বিয়ের অপরাধে মেয়ের মা ও ভাইকে ছয়মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (৩১ জুলাই) উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বোয়ালদাড় গ্রামে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) নূরে আলম এই দণ্ড দেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত ইউপি সদস্য মোতালেব ওই ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। মেয়ে বন্যা আকতার শিমু স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চলতি মাসের ১৮ তারিখে নিজের মেয়ের বাল্যবিয়ে আয়োজন করেন ইউপি সদস্য মোতালেব হোসেন। ওইদিন বিষয়টি জানতে পেরে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। একইদিন রাতে গোপনে অন্য একটি স্থানে নিয়ে মেয়েকে বিয়ে দিয়ে বিষয়টি গোপন রাখেন ইউপি সদস্য মোতালেব।

রোববার সকালে বিষয়টির সত্যতার জন্য ইউপি সদস্য মোতালেবকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি মেয়েকে বাল্য বিয়ে দেওয়ার বিষয়টির সত্যতা স্বীকার করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে আলম বলেন, ‘নাবালিকা মেয়েকে বাল্যবিয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদে ইউপি সদস্য নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। বাল্যবিয়ে নিরোধ আইনের ৮ ধারা মোতাবেক ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

টপ নিউজ বাল্য বিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর