Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটি ব্যাংকের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সারাবাংলা ডেস্ক
৩১ জুলাই ২০২২ ১৬:৪৫

সিটি ব্যাংক তাদের ২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনের তথ্য বলছে, এ বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত সিটি ব্যাংকের কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২.০৪ টাকায়, যা ২০২১ সালের একই মেয়াদে ছিল ২.১৬ টাকা।

গত বৃহস্পতিবার (২৮ জুলাই) সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক এবং গণমাধ্যমের কাছে ব্যাংকের আর্থিক প্রতিবেদন সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়। অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েবে সরাসরি সম্প্রচার করা হয়।

বিজ্ঞাপন

প্রতিবেদন অনুযায়ী, এই বছরের প্রথম ছয় মাসে সিটি ব্যাংকের কনসোলিডেটেড কর পরবর্তী মুনাফার (প্রফিট আফটার ট্যাক্স) পরিমাণ ২১৭ কোটি ২২ লাখ টাকা। এই মুনাফা গত বছরের একই সময়ে ছিল ২৩০ কোটি ৭৩ লাখ টাকা। ব্যাংকের সাবসিডিয়ারি কোম্পানিগুলো মিলে এই সম্মিলিত বা কনসোলিডেটেড মুনাফার বিপরীতে শুধু ব্যাংকটির (সোলো বেসিস) নিজের কর পরবর্তী মুনাফা গত বছরের প্রথম ছয় মাসের চাইতে এ বছর ১০ কোটি টাকা বেড়েছে। গত বছরের প্রথম ছয় মাসে এর পরিমাণ ১৯৫ কোটি ৮ লাখ টাকা, যা এ বছর প্রথম ছয় মাসে বেড়ে হয়েছে ২০৬ কোটি ১ লাখ টাকা।

আর্থিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের সাম্প্রতিক কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদনের বিভিন্ন দিক বিস্তারিতভাবে বর্ণনা করেন। অনুষ্ঠানের শেষ পর্বে অংশগ্রহণকারীরা প্রশ্ন ঊত্থাপন করেন এবং ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সেসব প্রশ্নের যথাযথ ব্যাখ্যা ও উত্তর দেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, গত কয়েক বছরে সিটি ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে এবং এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর