Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে অবৈধ মোবাইল-সিমকার্ড-ওয়াকিটকি জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২২ ২০:৩১

ঢাকা: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযানে ১৩৬টি অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট, ওয়াকিটকি, অবৈধ সিম ও অন্যান্য অবৈধ টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে প্রায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (৩১ জুলাই) সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছে বিটিআরসি।

বিটিআরসি’র এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের পরিচালক এম এ তালেব হোসেনের নেতৃত্বে পরিদর্শক দল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তাজ উদ্দিন ও র‌্যাব-১৫ এর হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল এতে অংশ নেয়। এ সময় উখিয়া থানার কুতুপালং বাজার, আলম মার্কেট, বখতিয়ার মার্কেট, উখিয়া বাজার এবং কোর্টবাজার এলাকার চৌধুরী মার্কেটে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট, ওয়াকিটকি, অবৈধ সিম বিক্রয়কারী এবং অবৈধ ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানকে নয় লাখ ৭০ হাজার টাকা জরিমানা এবং ১৩৬ টি অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট, ওয়াকিটকি, অবৈধ সিম ও অন্যান্য অবৈধ টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করা হয়।

এছাড়াও উখিয়া থানার কোর্টবাজার এলাকায় চৌধুরী মার্কেটের লাইসেন্সবিহীন ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের অফিসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধ ইন্টারনেট সংযোগ দেওয়ার বিভিন্ন টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করা হয়। পরবর্তীতে বিটিআরসি’র পরিদর্শক দল লাইসেন্সবিহীন অবৈধ ইন্টারনেট সেবা প্রদানকারী বেলাল হোসেন সাঈদির বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করে। সরকারি আইন ও বিধি লঙ্ঘনকারী টেলিযোগাযোগ সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিটিআরসি’র এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর