Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্রীয় ছাত্রলীগ—‘বাংলাদেশ’ বানানই ভুল ৫ ইউনিটের কমিটিতে

ঢাবি করেসপন্ডেন্ট
১ আগস্ট ২০২২ ১৪:৪৯

‘বাংলাদেশ’ বানান ভুল লিখে তিনটি জেলা ও দুটি বিশ্ববিদ্যালয় শাখা কমিটির প্রেস রিলিজ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা ওই পাঁচটি প্রেস রিলিজে ‘বাংলাদেশ’ এর পরিবর্তে লেখা হয়েছে ‘বাংলাদশ’।

রোববার (৩১ জুলাই) রাতে ‘বাংলাদশ’ বানান লেখা ওই পাঁচটি প্রেস রিলিজ ছাত্রলীগের পাঁচটি ইউনিট—লক্ষ্মীপুর জেলা, নরসিংদী জেলা, ঝিনাইদহ জেলা, ইসলামী বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কমিটি সংশ্লিষ্ট।

তবে ‘বাংলাদশ’ লেখার বিষয়টি ‘টাইপিং মিস্টেক’ উল্লেখ করে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি বলেন, ‘এটা আমাদের টাইপিং মিস্টেক হয়েছে। ইচ্ছাকৃত ভুল নয়।’

এমন সংবেদনশীল বিষয়ে ভুল করার বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার ফোন করা হলেও তাদের সাড়া পাওয়া যায়নি।

এদিকে, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ও তাঁর পরিবারেরর সদস্যদের নিহত হওয়ার মাসকে কেন্দ্র করে আগস্ট মাসে ছাত্রলীগের কোনো ইউনিটের কমিটি ঘোষণা না করার সংস্কৃতি চলমান আছে। এ কারণে ৩১ জুলাই পেরোনোর আগেই তড়িঘড়ি করে জেলা, জেলা সমমনা ও উপজেলা মিলে প্রায় ১১টি ইউনিটের কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত কমিটিও ঘোষণা করেছে সংগঠনটি। এতে সম্পাদক, উপ-সম্পাদক, সহ-সম্পাদক এবং সদস্য হিসেবে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের বর্ধিত কমিটিতে অন্তত ২০০ জনকে পদায়ন করা হয়েছে।

সারাবাংলা/আরআইআর/এসএসএ

কেন্দ্রীয় ছাত্রলীগ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর