Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মীরসরাই ট্র্যাজেডি: রেলকে দুষলেন মহিউদ্দিন রনি

স্পেশাল করেসপন্ডেন্ট
১ আগস্ট ২০২২ ১৯:২৫

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় রেল কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি, যিনি রেলওয়ের অনিয়ম ও অব্যবস্থাপনার পরিবর্তন চেয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে টানা অবস্থান কর্মসূচি পালন করে আলোচনায় আসেন।

মীরসরাইয়ে দুর্ঘটনায় আহতদের দেখতে সোমবার (১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসেন মহিউদ্দিন রনি।

বিজ্ঞাপন

এ সময় রনি সাংবাদিকদের বলেন, ‘আমি ছয় দফা দাবিতে আন্দোলন করছিলাম। কিন্তু একমাসেও আমি রেল কর্তৃপক্ষকে নাড়াতে পারিনি। যার ফলশ্রুতিতে তাদের গাফেলতির ফলে আজ ১১ জন মৃত্যুবরণ করেছে। কয়েকজন আহত হয়েছে। অনেকের পরিবারে আহাজারি চলছে। বারবার দায়সারা কাজ করছে রেল কর্তৃপক্ষ। তাদের প্রত্যেকটা অবহেলা, অব্যবস্থাপনার হিসাব-নিকাশ দিতে হবে। এত মর্মান্তিক একটি ঘটনা ঘটে গেল, কার দোষ, কার গাফেলতি- একজন নাগরিক হিসেবে সেটা দেখতে আমি এসেছি।’

রেল পরিসেবার উন্নতি এবং টিকিট কালোবাজারি সমাধানের দাবিতে গত ৭ জুলাই থেকে ১৩ দিন কমলাপুর রেলস্টেশনে অবস্থান করে প্রতিবাদ জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। একই দাবিতে তিনি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেল মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রাও করেন।

গত শুক্রবার (২৯ জুলাই) দুপুরে একই মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে চট্টগ্রাম রেলস্টেশনের উদ্দেশে যাওয়ার পথে মীরসরাই উপজেলার বড়তাকিয়া রেলক্রসিংয়ে রেললাইনে উঠে পড়া একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের আরোহী ১১ জন ঘটনাস্থলে প্রাণ হারান। আহত ছয়জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মাইক্রোবাসের একজন যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছিল।

বিজ্ঞাপন

নিহতদের মধ্যে ৯ জন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ছিলেন। তাদের সবাই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বাসিন্দা।

ছবি: শ্যামল নন্দী, স্টাফ ফটো সাংবাদিক, সারাবাংলা।

সারাবাংলা/আরডি/একে

টপ নিউজ মহিউদ্দিন রনি মীরসরাই ট্র্যাজেডি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর