Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসলামিক সলিডারিটি গেমসে যাচ্ছে বাংলাদেশের ৫৮ প্রতিযোগী

স্পেশাল করেসপন্ডেন্ট
১ আগস্ট ২০২২ ২০:০৯

চট্টগ্রাম ব্যুরো: তুরস্কে অনুষ্ঠিতব্য পঞ্চম ইসলামিক সলিডারিটি গেমসে অংশ নিতে বাংলাদেশ থেকে যাচ্ছেন ৫৮ জন প্রতিযোগী। আগামী ৯ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত তুরস্কের কোনিয়াতে এই প্রতিযোগিতা হবে। এতে অংশ নিতে বুধবার (৩ আগস্ট) থেকে পর্যায়ক্রমে রওয়ানা দেবেন বাংলাদেশের প্রতিযোগীরা।

সোমবার (১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দিয়েছেন প্রতিযোগিতার বাংলাদেশের সেফ দ্যা মিশন সিরাজউদ্দিন মো. আলমগীর। এসময় বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইপ এরদোগান প্রতিযোগিতা উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের সরকার প্রধান এবং স্ব স্ব দেশের অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কয়েকজন সেনাপ্রধান উপস্থিত থাকবেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়েছে গেমস কর্তৃপক্ষ।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর জানান, ৫৫টি দেশের ছয় হাজার প্রতিযোগী গেমসে অংশ নেবেন। বাংলাদেশের ৫৮ জন প্রতিযোগী ১১টি ইভেন্টে অংশ নেবেন। ইভেন্টগুলো হচ্ছে- আর্চারি, আর্টিস্টিক জিমন্যাস্টিক্স, এ্যাথলেটিক্স, ফেন্সিং, হ্যান্ডবল, কারাতে, শ্যুটিং, সুইমিং, টেবিল টেনিস, ভারোত্তোলন ও কুস্তি।

আলম বলেন, ‘আর্চারিতে রোমান সানা, দিয়া সিদ্দিকি, ১০০ মিটার স্প্রিন্ট-এ ইমরানুর রহমান, আর্টিস্টিক জিমন্যাস্টিক্স-এ আলী কাদের হক, হাই জাম্প-এ উম্মে হাফসা রুমকি, কারাতে- মারজানা আক্তার, সুমায়রা আক্তার অন্তরা, আল আমিন ইসলামসহ বেশ কয়েকটি ইভেন্টে অভিজ্ঞ খেলোয়াড় আছে আমাদের। আগের তুলনায় এবারের গেমসে বাংলাদেশ ভালো ফলাফল করবে, পদক তালিকায় স্থান পাবে বলে আমরা আশাবাদী।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

৫৮ প্রতিযোগী ইসলামিক সলিডারিটি গেমস তুরস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর