Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যাক্রান্ত কর্মীদের ৫০ লাখ টাকা অনুদান দিচ্ছে ইউনিলিভার

সারাবাংলা ডেস্ক
১ আগস্ট ২০২২ ২১:২৩

ঢাকা: ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) সম্প্রতি দেশের বন্যাক্রান্ত সিলেট, বগুড়া এবং মধ্য-উত্তরাঞ্চলে কোম্পানির বহির্ভাগ (আউটার কোর) দ্য ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) এর ক্ষতিগ্রস্ত কর্মী ও তাদের স্বজনদের সহায়তার জন্য স্বেচ্ছা অনুদান কর্মসূচি চালু করেছে। এই উদ্যোগের আওতায় ইউবিএল এর কর্মীরা তাদের মাসিক বেতনের একটি অংশ আর্থিক অনুদান হিসেবে দিয়েছেন এবং প্রতিষ্ঠানটি আরো অর্থ-সহযোগিতা যোগ করে সর্বমোট ৫০ লাখ টাকার তহবিল গড়েছে।

বিজ্ঞাপন

বন্যায় ডিএফএফ এর ৫৫০ এর বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন; তারা নিরাপদ পানি ও বাসস্থান এর মতো নিত্যপ্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন। এছাড়া, অনেকে সহায়-সম্পত্তি, শস্য ও গবাদি পশু হারিয়েছেন এবং অসুস্থ হয়েছেন পানিবাহিত বিভিন্ন রোগে। এই দুর্দশাগ্রস্ত সময়ে কর্মীদের পাশে দাঁড়াতে ইউনিলিভার বাংলাদেশ জুলাই ও আগস্ট মাসজুড়ে ৫০ লাখ টাকার আর্থিক সহযোগিতা দেবে ও প্রদান করবে ওয়াটার পিওরিফাইয়ার ট্যাবলেট এবং গাম বুটস এর মতো প্রোটেক্টিভ গিয়ার ও অন্যান্য সামগ্রী।

বিজ্ঞাপন

ইউনিলিভার বাংলাদেশ এর মানবসম্পদ বিভাগের পরিচালক সাকসী হান্ডা বলেন, “ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) ইউবিএল এর একটি অবিচ্ছেদ্য অংশ। বন্যার প্রভাব সত্ত্বেও তারা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখতে দায়িত্ব পালন করে গেছেন। ইউনিলিভারে আমরা আমাদের কর্মীদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং প্রতিষ্ঠানের হয়েই আমরা ডিএফএফ এর কর্মীদের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছি, কারণ কর্মীদের যত্ন নেয়া মানেই ব্যবসায়ের যত্ন নেয়া।”

এছাড়া ডিএফএফ’কে সহযোগিতার জন্য ডিস্ট্রিবিউটররাও ক্ষতিগ্রস্ত শহরগুলোতে তাদের সহযোগিতার হাত প্রসারিত করেছেন। অদম্য কর্মীদলের ইউনিলিভার বাংলাদেশ ডিএফএফ এর কর্মী ও তাদের পরিবারের সদস্যদের ধারাবাহিক নিরাপত্তা ও কল্যাণে কাজ করে চলেছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর