Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পশ্চিমা দেশগুলো যুদ্ধ করছে আর আমাদের পেটে লাথি মারছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২২ ১৬:১৭

নারায়ণগঞ্জ: পশ্চিমা দেশগুলোর নিজেদের স্বার্থে এক দেশ আরেক দেশের সঙ্গে যুদ্ধ করছে আর আমাদের মতো উন্নয়নশীল দেশগুলোর পেটে লাথি মারছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর আওতাধীন বিভিন্ন এলাকায় স্থাপিত সিসি ক্যামেরা মনিটরিং কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ২০০৯ সালে চার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন ১২ হাজার মেগাওয়াট উৎপাদন হচ্ছে। এতো সীমাবদ্ধতার পরও তিন থেকে চারগুণ বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। অথচ বিএনপি মায়াকান্না করছে আর বামপন্থিরা লণ্ঠন নিয়ে ঘুরে বেড়াচ্ছে।

তিনি আরও বলেন, বেআইনি যেসব লাইন আছে। যদি আমরা এগুলোকে বন্ধ করি তাহলে দুটো লাভ একটা আমাদের গ্যাসের প্রাপ্তটা একটু বাড়বে। প্রেসার ইমপ্রুভ করবে। আরেকটা হলো অর্থ যেটা সরকার পাচ্ছিল না সেটা আসবে। ফলে এটা সব দিকে লাভ হবে। যারা দেশে অবৈধ কাজ করবে তাদের শাস্তি আমরা নিশ্চিত করতে চাই।

যারা দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করে বিশেষ করে যারা তিতাসের লোক বলে পরিচয় দিয়ে দেশের ক্ষতি করছে তাদেরকে ধরে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। কারণ যারা পয়সা দিয়ে গ্যাস-বিদ্যুৎ নিচ্ছে তাদের স্বার্থ আমাদের রক্ষা করতে হবে বলে উল্লেখ করেন তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

সারাবাংলা/একেএম

ড. তৌফিক ই ইলাহী চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর