Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মতিঝিলে জোড়া খুনের মাস্টারমাইন্ড ও অস্ত্র সরবরাহকারী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৪ আগস্ট ২০২২ ১৬:২৫

ঢাকা: শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা মামলার মাস্টারমাইন্ড সোহেল শাহরিয়ার ওরাফে শটগান সোহেল ও হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগরকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার দুইদিনের রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত এ আদেশ দেন।

গত ১ আগস্ট এ দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৩১ জুলাই রাত ১১টার দিকে রাজধানীতে অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ডিবির দাবি, গ্রেফতার এড়াতে দেশ ছাড়তে চেয়েছিলেন সোহেল ও সাগর। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ব প্রস্তুতির কারণে তারা সে সুযোগ পাননি। কানাডায় যাওয়ার পরিকল্পনার কথা জেনেই দিনভর নজরদারিতে রাখা হয়েছিল তাদের।

জানা যায়, মামলায় গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদ ও মামলা তদন্তের বিভিন্ন পর্যায়ে এ চারজনের নাম উঠে এসেছে। সেই ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়েছে।

এর আগে ২৪ মার্চ রাত ১০টার দিকে এ হামলার শিকার হন জাহিদুল ইসলাম টিপু। এ সময় গুলিবিদ্ধ হন ওই কলেজ শিক্ষার্থী ও টিপুর গাড়ির চালক। গুলিবিদ্ধ তিনজনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ১১টার দিকে দুইজনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

সারাবাংলা/এআই/একে

জোড়া খুন টিপু হত্যা মতিঝিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর