Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিলিস্তিনে ইসরাইলি হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
৬ আগস্ট ২০২২ ২০:১৭

ঢাকা: টানা দুই দিন ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল। এতে শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। শনিবার (৬ আগস্ট) ফিলিস্তিনের গাজাভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, ইসরাইলি বিমান হামলায় ৫ বছর বয়সী এক শিশু ও ২৩ বছর বয়সী এক নারীসহ ১৫ জন প্রাণ হারিয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে দেড়শ ফিলিস্তিনি।

লাগাতার ইসরাইলি হামলায় গাজায় অবস্থিত একমাত্র বিদ্যুৎ প্রকল্পটি বন্ধ হয়ে গেছে। ফিলিস্তিনের গাজাভিত্তিক জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, বিদ্যুৎ প্রকল্পে জ্বালানি পৌঁছানো সম্ভব হচ্ছে না। ফলে এটি বন্ধ করে দেওয়া হয়েছে।

গাজার ওই বিদ্যুৎ প্রকল্প থেকে দৈনিক ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়ে থাকে। এছাড়া ইসরাইল থেকে আরও ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করে গাজার ২ কোটি ৩০ লাখ মানুষের চাহিদা মেটানো হয়। বর্তমানে ইসরাইল থেকে আমদানিকৃত বিদ্যুৎ কেবল সচল আছে। এতে গোটা গাজা উপত্যকায় চরম বিদ্যুৎ সংকট তৈরি হয়েছে।

অন্যদিকে ইসরাইলি বিমান হামলার জবাবে ইসরাইলের বিভিন্ন এলাকায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে ইসলামি জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড। ইরানি সংবাদমাধ্যমে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় রাত নয়টা থেকে ইসরাইলের বিরুদ্ধে পাল্টা হামলা শুরু করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। ইসরাইলের বিভিন্ন স্থান লক্ষ্য করে আল কুদুস ব্রিগেড অন্তত ৬০টি রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এছাড়া অন্যান্য প্রতিরোধ সংগঠনও ইসরাইলের বিভিন্ন এলাকা লক্ষ্য করে রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে খবর পাওয়া যাচ্ছে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর