Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাদে যাত্রী ওঠা ও টিকিট কলোবাজারি বন্ধে রেলের মনিটরিং সেল

স্টাফ করেসপনডেন্ট
৭ আগস্ট ২০২২ ১৭:০২

ফাইল ছবি

ঢাকা: ট্রেনের ছাদে যাত্রী ওঠা এবং টিকিট কালোবাজারি বন্ধে মনিটরিং সেল গঠন করা হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এ বিষয়ে আগামী বুধবার (১০ আগস্ট) পরবর্তী আদেশের দিন ঠিক করেছেন আদালত।

রোববার (৭ আগস্ট) রেলওয়ের পক্ষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক আদালতে এ প্রতিবেদন দাখিল করেন।

রেলপথ মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেনের ছাদে যাত্রী ওঠার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে মহাব্যবস্থাপক (পূর্ব ও পশ্চিম) থেকে মনিটরিং সেল গঠন করা হয়েছে। ছাদে যাত্রী না ওঠার বিষয়ে সার্বক্ষণিক মনিটরিং অব্যাহত রয়েছে। টিকিটবিহীন যাত্রী যেন স্টেশনে ঢুকতে না পারে সে বিষয়ে ৫০টি স্টেশনে বিশেষ চেকিং করা হচ্ছে।

রেলওয়ের অব্যবস্থাপনা বন্ধে ছয় দফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির বিষয়টি নজরে নেওয়ার পর গত ২১ জুলাই হাইকোর্ট প্রতিবেদন চেয়েছিলেন। ওইদিন হাইকোর্ট ট্রেনের ছাদে যাত্রী বহন বন্ধ করতে বলেছেন। যদি বন্ধ না করা হয় তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থার হুঁশিয়ারি দেন।

এরপর গত ৩১ জুলাই রেলওয়ে প্রতিবেদন দিতে আরও এক সপ্তাহ সময় চান। আদালত ৭ আগস্ট পর্যন্ত সময় দেন। সে অনুযায়ী আজ রেলপথ মন্ত্রণালয় আদালতে প্রতিবেদন দাখিল করে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

কালোবাজারি টিকিট ট্রেন বাংলাদেশ রেলওয়ে হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর