Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটিতে অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ


৭ আগস্ট ২০২২ ১৭:৪৬

রাঙামাটি: জ্বালানি তেলের দামবৃদ্ধি পাওয়ায় রাঙামাটিতে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। এতে গড়ে ভাড়া বেড়েছে ২ থেকে ৩ টাকা। রোববার (৭ আগস্ট) থেকে কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, গত শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর গতকাল শনিবার (৬ আগস্ট) সকাল থেকেই রাঙামাটি শহরে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকায় কার্যত অচল হয়ে পড়ে রাঙামাটি। জেলার একমাত্র অভ্যন্তরীণ যোগাযোগ মাধ্যম হল সিএনজিচালিত অটোরিকশা। চালকদের দাবি ছিল, ভাড়া পুনর্নির্ধারণ ছাড়া তারা গাড়ি চালাবেন না।

এ পরিস্থিতিতে রোববার সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে অটোরিকশা চালক নেতাদের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান। এতে সবার সম্মতিক্রমে ভাড়া পুনর্নির্ধারণ করা হয়। পুনর্নির্ধারিত (জনপ্রতি) ভাড়া অনুযায়ী, জেলা শহরের তবলছড়ি থেকে বনরূপা ১৫ টাকা, তবলছড়ি থেকে রিজার্ভ বাজার ১৫ টাকা, তবলছড়ি থেকে পুরাতন বাসস্ট্যান্ড ১০ টাকা, বনরূপা থেকে ভেদভেদি ১৫ টাকা, তবলছড়ি থেকে ভেদভেদি ৩০ টাকা ও রিজার্ভ বাজার থেকে ভেদভেদি ৩০ টাকা।

এ বিষয়ে মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘দেশে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে যাত্রী ও চালক সকলের বিষয় মাথায় রেখে এই ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। যা আজ রোববার থেকেই কার্যকর হবে।’

মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বাবুসহ সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।

ভাড়া পুনর্নির্ধারণ রাঙামাটি সিএনজিচালিত অটোরিকশা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর