Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যু নেই, শনাক্ত ২১৬

সারাবাংলা ডেস্ক
৭ আগস্ট ২০২২ ২০:০০

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে কারও মৃত্যু হয়নি। পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতে করোনা রোগী শনাক্তের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যুর পাশাপাশি নতুন শনাক্ত হয়েছেন ২১৬ জন। এর আগের দিন দুইজনের মৃত্যু হয়েছিল পাশাপাশি শনাক্ত হয়েছিলেন ২২০ জন।

রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ২২৯টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন ও পুরনো মিলে নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ২৩৩টি। এ সব নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ২১৬ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ৭ হাজার ৩৩৫ জনের শরীরে।

আগের দিনের হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৫ দশমিক ১০ শতাংশ। যা আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৫ দশমিক ৫৬ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ। যা আগের দিনও একই ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭২০ জন। যা আগের দিন ছিল ৫৪৩ জন। সেই তুলনায় সুস্থতার সংখ্যা বেড়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৪৮ হাজার ২৭ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৫ শতাংশ। যা আগের দিন ছিল ৯৬ দশমিক শূন্য ২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যু না হওয়ায় মৃত্যুর সংখ্যা আগের মতো ২৯ হাজার ৩০৪ জনই রয়েছে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞাপন

আগের দিন পর্যন্ত করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৭০৬ জন ছিলেন পুরুষ, ১০ হাজার ৫৯৮ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টার ৫ হাজার ৭২০টিসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৮ হাজার ৬৩৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ১৭ হাজার ৭৯২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৯ লাখ ৯০ হাজার ৮৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সারাবাংলা/একে

করোনা করোনা সংক্রমণ কোভিড-১৯ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর