Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২১ বছর আগে গৃহবধূ গুম, আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২২ ২০:৪৯

রংপুর: জেলার মিঠাপুকুর উপজেলায় এক গৃহবধুকে অপহরণ ও গুমের মামলায় মাজহারুল ইসলাম জুয়েল নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ২১ বছর আগে গৃহবধূ সেলিনা বেগমকে অপহরণের পর গুম করা হয়। এখন পর্যন্ত তাকে উদ্ধার করা যায়নি।

রোববার (৭ আগস্ট) বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল এ রায় দেন। আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন আদালত। রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি রফিক হাসনাইন এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ৭ অক্টোবর মিঠাপুকুর উপজেলার সুলতানপুর গ্রামের মজনু মিয়ার স্ত্রী সেলিনা বেগমকে একই গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মাজহারুল ইসলাম জুয়েল অস্ত্রের মুখে অপহরণ করেন। এ ঘটনায় পরের দিন ৮ অক্টোবর মজনু মিয়া বাদী হয়ে মিঠাপুকুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আসামি জুয়েলের নামে চার্জশিট দাখিল করে। কিন্তু ভুক্তভোগী সেলিনা বেগমকে পুলিশ উদ্ধার করতে পারেনি। মামলায় ১০ জনের সাক্ষী ও জেরা শেষে আসামি মাজহারুল ইসলাম জুয়েলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

এ বিষয়ে পিপি রফিক হাসনাইন জানান, দীর্ঘ সময় পর বিচার সম্পন্ন হলেও ভুক্তভোগীকে দীর্ঘ ২১ বছরেও উদ্ধার করা যায়নি। তারপরেও আসামি জুয়েলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানান তিনি।

সারাবাংলা/এনএস

গৃহবধূ গুম রংপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর