Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়তি ভাড়া: চট্টগ্রামে ৭ বাসকে জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২২ ১৮:০৩

চট্টগ্রাম ব্যুরো: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে গণপরিবহনে পুনঃনির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি নেওয়ায় চট্টগ্রাম নগরীতে সাতটি বাসকে জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ আগস্ট) দুপুরে নগরীর ওয়াসা মোড়, লালখান বাজার এবং দামপাড়া বাস কাউন্টার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না।

অভিযানে তিনি যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অন্তত ২ থেকে ৫ টাকা বাড়তি নেওয়ার অভিযোগ পান। বাড়তি ভাড়া নেওয়ায় এবং কাগজপত্র সঠিক না পাওয়ায় সাতটি গাড়িকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট তামান্না।

গত শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসে। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে ১১৪ টাকা লাগছে। এক লিটার অকটেনের জন্য দিতে হচ্ছে ১৩৫ টাকা। আর প্রতি লিটার পেট্রলের দাম পড়ছে ১৩০ টাকা।

পর দিন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বাসভাড়া বাড়িয়ে পুনঃনির্ধারণ করে। বিআরটিএর সিদ্ধান্ত অনুযায়ী, দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের জন্য যাত্রী প্রতি ভাড়া ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা নিরধারণ করা হয়েছে। আর মহানগরে প্রতি কিলোমিটারের জন্য ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা ঠিক করা হয়েছে। এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা আর মিনিবাসে ৮ টাকা।

সারাবাংলা/আরডি/পিটিএম

জরিমানা টপ নিউজ বাস ভাড়া


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর