Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেল কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২২ ১৮:০৬

চট্টগ্রাম ব্যুরো: পরিমাণে তেল কম দেওয়ায় চট্টগ্রামের দু’টি পেট্রল পাম্পকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় একটি পেট্রল পাম্প সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (৮ আগস্ট) চট্টগ্রাম নগরীতে জেলা প্রশাসনের চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা সারাবাংলাকে জানান, অভিযানে ৮টি ফিলিং স্টেশনে তেল বিক্রি পরীক্ষা করা হয়। আমিন জুট মিল ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার ডিজেলে ৩৮০ মিলিলিলিটার ও অকটেনের প্রতি ১০ লিটারে ৪৪০ মিলিলিটার কম পাওয়া যায়। প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া হাজী এ ওয়াজেদ অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ১৭০ মিলিলিটার কম পেয়ে ওই প্রতিষ্ঠানকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসে। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে ১১৪ টাকা লাগছে। এক লিটার অকটেনের জন্য দিতে হচ্ছে ১৩৫ টাকা। আর প্রতি লিটার পেট্রলের দাম পড়ছে ১৩০ টাকা।

দাম বাড়ানোর ঘোষণার সাথে সাথে চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানে পাম্পগুলো থেকে জ্বালানি তেল বিক্রি বন্ধ করে দেওয়া হয়। তেল নিতে না পেরে বিভিন্ন স্টেশনে বিক্ষোভ করেছেন গ্রাহকরা। এ অবস্থায় সঠিকভাবে জ্বালানি তেল বিক্রি নিশ্চিত করতে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সারাদেশে একযোগে অভিযান চালাচ্ছে।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম জরিমানা তেল পাম্প নির্বাহী ম্যাজিস্ট্রেট


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর