Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গমাতা আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা’

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২২ ১৮:১৭

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আগামী দিনের নারীদের জন‌্য অনুপ্রেরণা হয়ে থাকবেন। নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বঙ্গমাতা।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ‌্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন স্পিকার। অনুষ্ঠানে বঙ্গমাতার ওপর মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। মঙ্গলবার (৯ আগস্ট) স্পিকারের দফতর থেকে এ তথ্য জানানো হয়।

ড.শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন মাসের পর মাস, বছরের পর বছর কারাগারে অন্তরীণ থেকেছেন, তখন বেগম ফজিলাতুন নেছা মুজিব ছাত্রলীগকে দিক নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগকেও নানা ক্রান্তিলগ্নে দিক নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুকে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে অন্তরালে থেকে পরামর্শ দিয়েছেন বঙ্গমাতা।’

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্টের কাল রাতে বর্বর হত‌্যাকাণ্ডে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য দেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত, কাজী নাবিল আহমদ এমপি ও মেহের আফরোজ এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গোলাম মেরাজ, ডা. মাসুদ, শিল্পী রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব শামসুদ্দিন আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজ আইরিন পারভিন, প্রদীপ রঞ্জন কর ফাহিম রেজা নুর প্রমুখ বক্তব্য দেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর