Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উচ্ছেদ অভিযানে গুলি: চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র


২৩ এপ্রিল ২০১৮ ১৮:১৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে অবৈধ অস্ত্র ধারণ, প্রদর্শন এবং গুলি ছোড়ার অভিযোগের সত্যতা পাওয়া গেছে উল্লেখ করে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান ওরফে আশিক, সাব্বির আহম্মেদ রাসেল ও শামিম হাওলাদারের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (২৩ এপ্রিল) আদালত সূত্র সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গতকাল (রোববার) ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে অভিযোগপত্রটি উপস্থাপন করা হয়। গত ২১ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) ওবায়েদুর রহমান ঢাকা সিএমএম আদালতে অভিযোগপত্র জমা দিয়েছিলেন। আদালত অভিযোগপত্র আমলে নিয়েছেন এবং মামলাটি বদলির আদেশ দেবেন বলে জানা গেছে।

অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, গত বছরের ২৭ অক্টোবর গুলিস্তান এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়। ওইদিন অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোড়ার ঘটনা ঘটেছিল- এমন প্রমাণ পাওয়া গেছে। উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে প্রায় দেড় শ’ জন অপরাধে জড়িত ছিলেন। তবে কেবল চারজনের পরিচয় জানা গেছে। বাকিদের নাম, ঠিকানা সংগ্রহ এবং গ্রেফতার করা সম্ভব হয়নি।

উচ্ছেদ অভিযান করপোরেশন ও একদল যুবকের সঙ্গে হকারদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে গুলি ছুড়তে দেখা যায়। সংবাদ মাধ্যমে বিষয়টি উঠে এলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দু’জনকেই বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মান্নান বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর