Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেক ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ঢাবি করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২২ ১৬:০৩

ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেনের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)। এর আগে, হামলার ঘটনায় অপরাধীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেছে সংগঠনটির নেতৃবৃন্দ।

বুধবার (১০ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু করে ইচিপ নেতৃবৃন্দ। এর আগে বেলা ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

বিজ্ঞাপন

মানবন্ধনে ইচিপ নেতৃবৃন্দ জানান, হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনবেন বলে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান তাদের আশ্বাস দিয়েছেন।

মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে দেখা করেছি। তিনি এই ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দিয়েছেন। আমরা চাই আজকের মধ্যেই দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক। তা না হলে আগামীকাল থেকে আমরা কর্মবিরতি পালন করব।

তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতি আমাদের কোনো আক্ষেপ নেই। তারা আমাদের ভাই। কিছু ছাত্রের জন্য পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বদনাম। আমরা এইসব বিপথগামী শিক্ষার্থীর বিচারের দাবিতে মানববন্ধন করছি।’

ইপিচ সদস্য জাকিউল ইসলাম ফুয়াদ বলেন, ‘আমরা বলেছি, আপনারা সিসিটিভি ফুটেজ দেখেন, দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনেন। তা না হলে ইন্টার্ন চিকিৎসক পরিষদ তাদের পরবর্তী পদক্ষেপ নিতে বাধ্য হবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৮ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর হাতে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেন। এ ঘটনায় শাহবাগ থানায় একটি জিডি করেছেন তিনি।

সারাবাংলা/আরআইআর/এএম

ইন্টার্ন চিকিৎসক ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ) টপ নিউজ ঢামেক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর