Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এস এম সুলতানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২২ ১৭:০৬

নড়াইল: বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষ্যে শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, মাজার জিয়ারত, আর্ট ক্যাম্প ও পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বুধবার (১০ আগস্ট) জেলা প্রশাসন এবং এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্সে ( শিল্পীর নিজস্ব বাস ভবনে) এসব অনুষ্ঠান হয়।

এদিন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ সরকারি-বেসরকারি সংস্থা এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে  শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুণ্ডু, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম টুলুহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহন করেন। সুলতান ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

সারাবাংলা/এনএস

৯৮তম জন্ম বার্ষিকী এস এম সুলতান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর