Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসককে মারধর: কর্মবিরতিতে যাচ্ছেন ঢামেকের ইন্টার্নরা

ঢাবি করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২২ ১৩:০৯

এক ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার ঘটনায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও অপরাধীদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কর্মবিরতি পালন করবেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ইচিপ।

সংগঠনটির সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী এবং সাধারণ সম্পাদক ডা. মারুফ উল হাসান শামীমের সই করা এক বিজ্ঞপ্তিতে তারা এ কথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র কর্তৃক গত ৮ আগস্ট রাত ৯ টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা উস্কানিতে ঢাকা মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনের উপর বর্বরোচিত হামলার ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো অপরাধী শনাক্ত না হওয়ায় ও তাদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন।

এর আগে গত ৯ আগস্ট এক বিজ্ঞপ্তিতে ইচিপ নেতারা হামলাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন। ১০ আগস্ট বেলা ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন তারা। সাক্ষাৎ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক মানববন্ধনে ইচিপ নেতারা জানান, হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনবেন বলে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান তাদের আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর হাতে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেন। এ ঘটনায় শাহবাগ থানায় একটি জিডি করেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

চিকিৎসককে হামলা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর