Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌবাহিনীর ভুয়া কর্মকর্তা গ্রেফতার, ইউনিফর্ম জব্দ

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২২ ২০:২৩

চট্টগ্রাম ব্যুরো: নৌবাহিনীর কর্মকর্তা পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বাসায় তল্লাশি চালিয়ে নৌবাহিনীর ইউনিফর্মসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) ভোরে নগরীর হালিশহর থানার গোলন্দাজ সড়কে আর্টিলারির সামনে বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার নূর মোহাম্মদ সাহেদের (২১) বাড়ি ফেনী জেলায়। নগরীর হালিশহরে তার বাসা আহসান মঞ্জিলের চতুর্থ তলায় অভিযান চালিয়ে নৌবাহিনীর ইউনিফর্ম, ক্যাপ, বেল্ট, জুতা, নেমপ্লেট, র‌্যাঙ্ক বেজ, রেড বেজ এবং ব্যাংকের কয়েকটি চেক ও নগদ টাকা জব্দ করা হয়েছে।

সাহেদের বিরুদ্ধে গত ৩ আগস্ট অর্থ আত্মসাতের অভিযোগে খুলশী থানায় মামলা দায়ের করেন ওমর ফারুক নামে এক ব্যবসায়ী। নগরীর জাকির হোসেন সড়কে ‘সামিয়া এন্টারপ্রাইজ’ ও ‘ওয়াফাসা মটরস’ নামে ২টি মোটর সাইকেল বিক্রির প্রতিষ্ঠান আছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে জানিয়েছেন, গত এপ্রিলে সাহেদ নিজেকে নৌবাহিনীর সাব লেফট্যানেন্ট পরিচয় দিয়ে ওমর ফারুকের প্রতিষ্ঠান থেকে একটি মোটর সাইকেল কেনেন। এরপর থেকে দু’জনের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। গত ১০ জুন সাহেদ ওমর ফারুকের প্রতিষ্ঠানে আসেন।

তখন সিলেটে বন্যা ছিল। সাহেদ ওমর ফারুককে বন্যাদুর্গতদের ত্রাণ বিতরণের প্রস্তাব দেন। তার মালিকানাধীন দুরন্ত সাপ্লায়ার্স লিমিটেড থেকে বাজারমূল্যের চেয়ে কম দামে চাল, চিনি ও সয়াবিন তেল বিক্রিরও প্রস্তাব দেন। অর্ডার অনুযায়ী মোট পণ্যের দাম ৩৩ লাখ ২০ হাজার টাকা বলে জানান।

বিজ্ঞাপন

ওসি সন্তোষ বলেন, ‘ওমর ফারুক সরল বিশ্বাসে ১৩ জুন নগদ ও চেকের মাধ্যমে ২০ লাখ টাকা সাহেদকে দেন। কিন্তু সাহেদ পণ্য সরবরাহ না করে লাপাত্তা হয়ে যান। বারবার অনুরোধের পরও টাকা এবং চেক ফেরত না দেয়ায় ওমর ফারুক মামলা করেন।’

সারাবাংলা/আরডি/একে

টপ নিউজ নৌবাহিনী ভুয়া কর্মকর্তা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর