Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রধানমন্ত্রীর কথা মাথায় রেখেই ‍নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২২ ১৩:৩৪

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের অন্যান্য দেশের প্রধানমন্ত্রীর চেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকেন। সে কথা মাথায় রেখে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রোববার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, ‘বাংলাদেশের কেন, পৃথিবীর এখন যারা প্রধানমন্ত্রী আছেন, সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকেন ওনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা)। ওনার ওপর একাধিকবার হত্যাচেষ্টা করা হয়েছে। যারা হামলার পরিকল্পনা করেছিল, তারা প্রধানমন্ত্রীকে হত্যার জন্য যাবতীয় চেষ্টার সবই করেছে। আমার বিশ্বাস আল্লাহ ওনার হায়াৎ রেখেছেন, তাই তিনি আমাদের মধ্যে আছেন। না হলে ওনার বেঁচে থাকার কথা না।’

‘এ দিকটি মাথায় রেখে সবসময়ই তার নিরাপত্তা ঝুঁকি থাকে। প্রধানমন্ত্রী যতদিন থাকবেন, বাংলাদেশে আওয়ামী লীগের যতদিন বাংলাদেশে অস্তিত্ব থাকবে, ততদিন ধানমন্ডি ৩২ নম্বরে আসবে। তাই যারা ষড়যন্ত্র করতে চায় তারা চাইলে ১০ বছর ধরে পরিকল্পনা করতে পারে। তাই বিষয়টা মাথায় রেখে, দেশীয়-আন্তর্জাতিক প্রেক্ষাপট, নিরাপত্তার ঝুঁকির বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে’ —বলেন ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

নিরাপত্তা ব্যবস্থার কথা বিবেচনায় রেখে সবাইকে অনুষ্ঠানে ব্যাগ কিংবা বাক্স নিয়ে না আসার অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। নৌ-টহলও অবস্থান করবে। সোয়াটসহ গোয়েন্দা সংস্থার লোকজন নিয়োজিত রয়েছে।’

ডিএমপি কমিশনার জানান, ১৫ আগস্ট প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির শ্রদ্ধা শেষে দর্শনার্থীদের শ্রদ্ধা নিবেদনের জন্য ধানমন্ডি-৩২ নম্বর খুলে দেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর