Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ ঘণ্টা পর উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২২ ১০:৪৮

গাজীপুর: মহানগরীর ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীবাহী চারটি বগি লাইনচ্যুত হয়ে একটি বগি উল্টে যাওয়ার ১২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টার দিকে মিটার গেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনের ঘ, ঙ, চ, ছ বগি লাইনচ্যুত হয়। ঘটনাস্থলেই ‘চ’ বগিটি উল্টে যায়। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। দুর্ঘটনা পরপরই রাত ১২টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম বলেন, ‘রোববার রাতে ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু করে। সকাল ৯টার দিকে মিটার গেজ লাইনে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়। তবে ব্রডগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হতে আরও সময় লাগবে।’

এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/এমও

টপ নিউজ ট্রেন চলাচল শুরু রেলওয়ে কর্তৃপক্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর