Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতিবাজ-কালোবাজারিদের প্রত্যাখ্যানের আহ্বান প্রধান বিচারপতির

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২২ ১৬:৪৯

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত এবং সামাজিকভাবে প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সোমবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও রক্তদান কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন, এই শোকের দিনে আমার মনে পড়ে— বঙ্গবন্ধু বিভিন্ন সময়ে দেওয়া ভাষণে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শক্র হিসেবে উল্লেখ করেছেন। আসুন আমরা এই মহান নেতার আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করি এবং সামাজিকভাবে প্রত্যাখ্যান করি। ন্যায়ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষ যেন স্বল্প সময়ে, স্বল্প খরচে ন্যায়বিচার পায়, সেই লক্ষ্যে কাজ করি। এই শপথ গ্রহণের উদাত্ত আহ্বান জানাই।

তিনি বলেন, বঙ্গবন্ধু নীতির প্রশ্নে ছিলেন আপসহীন। তিনি বাঙালি জাতিসত্তার সঙ্গে গভীর ভালোবাসায় মিশে আছেন।

প্রধান বিচারপতি আফসোস করে বলেন, জাতি রাষ্ট্র যিনি করলেন আমরা কেমন করে তার বুকে গুলি করলাম, আজও বুঝতে পারলাম না।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি শেখ হাসান আরিফ এবং অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এ সময় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

শোকসভা শেষে পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত জাতির জনক এবং তার পরিবারের সদস্যসহ শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর রক্তদান কর্মসূচি উদ্বোধন করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এএম

জাতির জনক প্রত্যাখ্যান প্রধান বিচারপতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর