Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবরস্থানের সেই শিশুটির এবার ‘আসল মৃত্যু’ হলো


২৪ এপ্রিল ২০১৮ ১০:৩১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফনের সময় নড়ে উঠা সেই শিশুটির এবার ‘আসল মৃত্যু ঘটেছে। এর আগে রোববার রাতে জন্মগ্রহন করে শিশুটি। তবে সে  সময় তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক না থাকায় শিশুটি ‘মৃত’ বলে ধারণা করা হয়েছিল। শিশুটিকে মৃত ধরে নিয়েই সোমবার সকালে আজিমপুর কবরস্থানে তাকে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়। এসময় তাকে গোসল করানো সময় সে নড়েচড়ে ওঠে। এরপর শিশুটিকে আবারো হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হচ্ছিল।

বিজ্ঞাপন

সোমবার (২৩ এপ্রিল) রাত ১টা তিন মিনিটে রাজধানীর শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। শিশু হাসপাতালের পরিচালক প্রফেসর আব্দুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে বলা হয় মায়ের পেটেই সন্তানটি মারা গেছে। সোমবার সকালে সন্তান প্রসবের পরপরই বাচ্চাটিকে একটি বাক্সে রাখা হয়। তারপর কবর দেয়ার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এরপর দাফন করার জন্য সোমবার সকালে শিশুটিকে নিয়ে যাওয়া হয় আজিমপুর কবরস্থানে। সেখানে গোসল করার সময় নবজাতকটি মৃদু নড়েচড়ে ওঠে। চোখে ভুল দেখছেন ভেবে যিনি গোসল করাচ্ছিলেন তিনি আবার পানি ঢালেন। এরপরই তিনি দেখেন শ্বাস-প্রশ্বাস ওঠানামা করছে। এরপর তাকে দ্রুত আজিমপুর মাতৃসদন হাসপাতাল ও পরে ঢাকা শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আব্দুল আজিজ বলেন, শিশুটির শ্বাসপ্রশ্বাসে কষ্ট হচ্ছিল। শারীরিক টেম্পারাচার ঠিক ছিলনা। সব মিলিয়ে শিশুটি বডি মেইন্টান্যানস করতে পারছিল না। হাসপাতালের পক্ষ থেকে শিশুটিকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্ট করা হয়েছে । সব চেষ্ট পেছনে ফেলে শিশুটি রাতেই মারা যায়। শিশুটির মরদেহ আজ বেলা ১১টায় তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/জেএ/এমএস

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর