Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২২ ১৮:৪৪

চাঁদপুর: বিশ্বব্যাপী জ্বালানি সংকট ও বিদ্যুৎ সাশ্রয় করার জন্য আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহ পাঁচদিনে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। সোমবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সফরে আসলে সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য যেসব উদ্যোগ নেয়া হয়েছে, সেখানে যদি আমরা এখন থেকেই শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসগুলো ৫ দিন করি, তাহলে একদিন সাশ্রয়ের সুযোগ পাব। অর্থাৎ শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেওয়ার জন্য যে পরিমান যানবাহন চলে সেটার সাশ্রয় হবে। তবে এখনো এই বিষয়ে সিদ্ধান্ত হয়নি, সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ৫ দিনের মধ্যে ক্লাসগুলো পুনর্বিন্যাস করতে চাই, যাতে করে শিক্ষার্থীদের কোনো ধরনের কোনো সমস্যা না হয়। এছাড়া করোনাকালীন সময়ে যে শিখন ঘাটতি হয়েছে, সেটি পূরণের জন্য পরিকল্পনা চূড়ান্ত হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বশির আহমেদ, মেয়র মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সারাবাংলা/এএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর