Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকেই খুন করার অপচেষ্টা হয়েছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২২ ২১:০৩

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ‘বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে মূলত স্বাধীন রাষ্ট্র বাংলাদেশকেই খুন করার অপচেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের চেতনা, হাজার বছরের বহমান জাতীয় সংষ্কৃতি এবং মুক্তিযুদ্ধের আদর্শকে ভূলুণ্ঠিত করা হয়। উগ্রবাদ ও অসহিষ্ণুতার রাজনীতি শুরু হয় দেশে।

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) দুপু‌রে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় বীর প্রতীক গাজী অডি‌টো‌রিয়া‌মে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদন, আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রমাণ করতে কুঠারাঘাত করা হয় অর্থনৈতিক সংষ্কার পরিকল্পনাগুলোতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে থমকে দেওয়া হয়েছে বাংলাদেশকে। ধ্বংস করা হয়েছে সদ্য-স্বাধীন একটি দেশের অর্থনীতি ও সংস্কৃতি গড়ে তোলার প্রক্রিয়া।

১৫ আগস্ট সংঘঠিত ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ডের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত খুনি চক্র নিত্য-নতুন ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায় বলে দাবি করেন গোলাম দস্তগীর গাজী। তিনি বলেন, তারা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের অগ্রযাত্রা রোধ করতে চায়। এই খুনি চক্র এখনো সোচ্চার।

অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথি ছিলেন রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। ‌তি‌নি ব‌লেন, ‘জা‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বাঙালি জা‌তি‌কে স্বাধীন দেশ উপহার দি‌য়ে‌ছেন। পিতা বঙ্গবন্ধুর মতো প্রধানমন্ত্রীও দৃঢ়প্রত্যয়ী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়, সাহসী ও পরিকল্পিত পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত‌কে শ‌ক্তিশালী কর‌তে হ‌বে। সব ষড়যন্ত্র আর নানা প্রতিকূলতাকে মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

বিজ্ঞাপন

রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি কামরুল হাসান তু‌হিনের সভাপ‌তিত্বে ও উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিনের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, মুড়াপাড়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম র‌ফিক, রূপগঞ্জ ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান মোহাম্মদ সালাউ‌দ্দিন ভুঁইয়া, ভুলতা ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সা‌বেক সভাপ‌তি মাহবুবুর রহমান মে‌হের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সা‌বেক সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, উপজেলা যুব মহিলা লীগের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সে‌লিনা আক্তার রিতা, উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ফয়সাল সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুম, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংস‌দের ভি‌পি সাইফুল ইসলাম তু‌হিন ও মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংস‌দের জিএস সা‌দিকুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর