Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরায় গার্ডার পড়ে ৫ জনের প্রাণহানি: তদন্ত কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২২ ২১:৪৫

ঢাকা: রাজধানীর উত্তরায় নির্মাণাধীন উড়াল সড়কের গার্ডার পড়ে পাঁচজন নিহতের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন-মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আক্তার, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান এবং ডিএমপির এডিসি মনজুর মোর্শেদ।

সোমবার (১৫ আগস্ট) রাতে সারাবাংলাক এই তথ্য নিশ্চিত করেন বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেমের (বিআরটি) প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘দুর্ঘটনার সঠিক কারণ তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা তদন্ত করে কাল (মঙ্গলবার, ১৬ আগস্ট) প্রতিবেদন জমা দিবে। সকাল ৯টার মাঝেই তারা প্রতিবেদন দেবে। এরপরে আমরা বিস্তারিত বলতে পারব।’

তিনি আরও বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে গার্ডারটিকে ক্রেন মিস করেছে কি না সে বিষয়ে তদন্ত করবে কমিটি। পুরো বিষয়টি তদন্ত করে কেন এই দুর্ঘটনা তার প্রতিবেদন জমা দিবে কমিটি।’

এর আগে, সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে রাজধানীর উত্তরায় জসিমউদ্দিন মোড় সংলগ্ন সড়কে থাকা আড়ংয়ের সামনে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) স্থাপনা প্রকল্পের একটি গার্ডার প্রাইভেটকারের ওপর পড়ে। এতে পাঁচ আরোহী নিহত হন। আহত হন আরও দুই আরোহী। গার্ডারের নিচে প্রাইভেটকার চাপা থাকায় তাৎক্ষণিকভাবে উদ্ধারকাজ চালানো সম্ভব হয়নি স্থানীয়দের পক্ষে। পরে এক্সেভেটর দিয়ে গার্ডার সরিয়ে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনার শিকার প্রাইভেটকারে ছিলেন একই পরিবারের সাত সদস্য। এর মাঝে নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝরনার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে উপস্থিত স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, গত শনিবার হৃদয় ও রিয়ার বিয়ে হয়। তারা আজ ছেলের বাড়ি থেকে মেয়ের বাড়ি যাচ্ছিলেন। হৃদয়ের পরিবার দক্ষিণখান থানার কাওলা আফিল মেম্বারের বাড়ির ভাড়াটিয়া। আর কনে রিয়া মনির বাড়ি আশুলিয়ার খেজুরবাগানে আসরাফউদ্দিন চেয়ারম্যান বাড়ি এলাকায়। হৃদয় ও রিয়া মনি গাড়িতে থাকলেও সেখান থেকে উদ্ধার করে তাদের গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

সারাবাংলা/এসবি/এএম/পিটিএম

উত্তরায় গার্ডার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর