Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিকে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জগঠন ২৯ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ আগস্ট ২০২২ ১৩:২১

ফাইল ছবি

ঢাকা: প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ১৪ জনের বিরুদ্ধে ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রায় ৬ হাজার ৮০ কোটি টাকা লেনদেনের মামলায় অভিযোগ গঠন (চার্জগঠন) শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৯ আগস্ট ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগস্ট) মামলাটির চার্জগঠন শুনানির জন্য তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন আসামিপক্ষের আইনজীবীরা চার্জগঠন শুনানি পেছানো জন্য সময়ের আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম পরবর্তী শুনানির জন্য এই তারিখ ধার্য করেন।

মামলার অপর আসামিরা হলেন, পিকে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি, পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। চার্জশিটভূক্ত শেষে চার আসামি গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

মামলার এজাহারে বলা হয়, পিকে হালদার বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ নিজ দখলে রেখেছেন। মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করে দুদক৷ চার্জশিটে পিকে হালদারের বিরুদ্ধে অবৈধ উপায়ে প্রায় এক কোটি ১৭ লাখ কানাডিয়ান ডলারের সমপরিমাণ অর্থ দেশটিতে পাচারের অভিযোগ আনা হয়।

২০২০ সালের ৮ জানুয়ারি প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এএম

টপ নিউজ পিকে হালদার পিকে হালদার কাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর