Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চকবাজারে আগুনে নিহত ৬: বরিশাল হোটেল মালিক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ আগস্ট ২০২২ ১৫:৫৮

ঢাকা: রাজধানীর চকবাজারের দেবীদাস লেনের কামালবাগ এলাকায় প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় ভবনের নিচে থাকা বরিশাল হোটেলের মালিক ফখরুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, নিয়ম না মেনে হোটেলের ভেতরে বিছানা তৈরি করেছেন তিনি। অবহেলায় মৃত্যুর অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার (১৬ আগস্ট) ভোরে চকবাজারের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম।

বিজ্ঞাপন

তিনি বলেন, গতকাল নিহত রুবেলের বড় ভাই মোহাম্মদ আলী বাদী হয়ে চকবাজার থানায় মামলা করেন। এরপর ভোরে অভিযান চালিয়ে বরিশাল রেস্টুরেন্টের মালিক ফখরুদ্দিনকে গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার দুপুর ১২টার দিকে চকবাজারের দেবীদাস লেন এলাকায় প্লাস্টিক কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট দুই ঘণ্টা ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর ওই ভবন থেকে একে একে ছয়জনের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা ওই হোটেলের ওপরে বিশেষ কৌশলে তৈরি করা বিছানায় ঘুমিয়ে ছিলেন। হোটেলের চুলার পাশে থাকা সিলিন্ডার বিস্ফোরণের ফলে আগুন ছড়িয়ে পড়ে। এরপর তারা বের হতে পারেননি। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড মর্গে রাখা হয়েছে। সেখানে ডিএনএ পরীক্ষা শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সারাবাংলা/ইউজে/এএম

চকবাজার টপ নিউজ বরিশাল হোটেল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর