Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০২২ ১৬:০১

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৬২তম প্রতিষ্ঠা দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবসটি উদযাপনের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তলন করেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মো. সাইফুল ইসলাম।
এসময় বাকৃবি রেজিস্টার মো. ছাইফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এম এ ছালাম।

বিজ্ঞাপন

পরবর্তীতে র‌্যালি, কবুতর অবমুক্তকরণ, বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুস্পস্তবক অর্পণ, বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ, বিশ্ববিদ্যালয়সংলগ্ন ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্তকরণ এবং বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ-উপাসনালয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নও সমৃদ্ধি কামনায় মোনাজাত-প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়।

ছাত্রবিষয়ক উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয় দিবস বাস্তবায়ন কমিটির সভাপতি প্রফেসর ড. খান মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয় দিবস বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কৃষিবিদ ড. মো. জহিরুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

ড. লুৎফুল হাসান বলেন, ‘আজ ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয় দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর জাতির পিতার স্বপ্নকে জাগিয়ে তোলেন এবং সে লক্ষ্যে কাজ করে গেছেন। কৃষি শিক্ষার বিভিন্ন পর্যায়ের গবেষণার মাধ্যমে আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা পেয়েছি। আজ কৃষি ক্ষেত্রে বৈষয়িক উন্নয়ন ঘটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বাকৃবিও সবাইকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রলীগ, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত কৃষিবিদরা অংশ নেন।

সারাবাংলা/এমও

প্রতিষ্ঠাবার্ষিকী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর