Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীকে অনৈতিক প্রস্তাব—ঢাবি শিক্ষককে অব্যাহতি

ঢাবি করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২২ ১৯:৪১

ঢাকা: এক নারী শিক্ষার্থীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হককে বিভাগের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) সংগীত বিভাগের একাধিক শিক্ষক সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগ সূত্র জানায়, গত বুধবার সংগীত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবপ্রশাদ দাঁ’র সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কমিটির সভায় তাকে অব্যাহতির সুপারিশ করা হয়।

সূত্র জানায়, সম্প্রতি রাজধানীর একটি রেস্টুরেন্টে বিভাগের এক ছাত্রীকে যৌন সম্পর্কের প্রস্তাব দেন ওই শিক্ষক। এ সময় অভিযোগকারী ছাত্রী এনামুল হকের কথোপকথন মোবাইল ফোনে রেকর্ড করেন। পরে যৌন নিপীড়নের অভিযোগ এনে বিভাগীয় চেয়ারপারসন বরাবর একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটি ঘটনার সত্যতা পায়। এরপর গত ১৬ আগস্ট একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক এনামুল হকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সংগীত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. দেবপ্রশাদ দাঁ বলেন, ‘অধিকাংশ শিক্ষক একমত হয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশ করেছেন তাকে বিভাগের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দিতে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বিধি মোতাবেক পরবর্তী চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।’

সারাবাংলা/আরআইআর/একে

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় ঢা‌বি সংগীত বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর