Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪৫ টাকা মজুরির প্রতিশ্রুতিতে চা শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২২ ১৬:৫৯

মৌলভীবাজার: মজুরি বৃদ্ধির দাবিতে চা-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার হয়েছে। তাদের নতুন মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তিনশ টাকা মজুরির দাবিতে শনিবার (২০ আগস্ট) অষ্টম দিনের মতো চা শ্রমিকদের আন্দোলন চলছিল।

শনিবার দুপুর ৩টায় সরকারের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নিপেন পাল এ ঘোষণা দেন।

এ বিষয়ে নিপেন পাল বলেন, ‘চা-শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে সরকারের এই প্রস্তাব শ্রমিকেরা মেনে নেওয়া হয়েছে। তাই আন্দোলন প্রত্যাহার করা হলো।’

শনিবার দুপুর ৩টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকে বসে শ্রম অধিদফতর। বৈঠকে সরকারের পক্ষ থেকে অধিদফতরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য মো. আবদুস শহীদসহ মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট ও চট্টগ্রামের জেলা প্রশাসকের প্রতিনিধি এবং চা-শ্রমিকদের পক্ষে চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, ধর্মঘট চলাকালে সরকার ও মালিকপক্ষের সঙ্গে একাধিকবার বৈঠক হলেও মজুরি নিয়ে কোনো সমাধান না আসায় অনির্দিষ্টকালের জন্য আন্দোলন চালানোর ঘোষণা দিয়েছিল শ্রমিকরা।

সারাবাংলা/এসএসএ

ধর্মঘট প্রত্যাহার

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর