Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ কোটি টাকার স্বর্ণের বার: ৩ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২২ ১৮:৩৫

চট্টগ্রাম ব্যুরো: ৭ বছর আগে প্রায় ৬ কোটি টাকা মূল্যের ১২০টি স্বর্ণের বার জব্দের মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

রোববার (২১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছা এ রায় ঘোষণা করেছেন বলে মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী জানিয়েছেন।

বিজ্ঞাপন

দণ্ডিতরা হলেন- জাকির হোসেন মুন্না, মো. জহির ও মো. ফারুক। এদের মধ্যে কারাগারে থাকা ফারুক রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন। বাকি দুইজন জামিনে গিয়ে পলাতক আছেন।

২০১৫ সালের ২৩ জুন সকালে নগরীর বায়েজিদ বোস্তামি থানার রুবি গেইট এলাকায় সড়কে একটি প্রাইভেট কারে তল্লাশি করে পুলিশ তেলের টাংকির ভেতর থেকে ১২০টি স্বর্ণের বার উদ্ধার করে। প্রাইভেটকারের যাত্রী জাকির, জহির ও ফারুককে এ সময় গ্রেফতার করা হয়। তিনজনের বাসা ছিল বায়েজিদ বোস্তামি থানার হিলভিউ আবাসিক এলাকায়।

স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় বায়েজিদ বোস্তামি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সঞ্জীব দত্ত বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ) ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা সংঘবদ্ধ স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য। সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ পন্থায় দুবাই থেকে স্বর্ণের বারগুলো এনে নিজেদের হেফাজতে রেখে ঢাকায় বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। প্রতিটি ১০ তোলা করে স্বর্ণের বারের মোট ওজন ১২ কেজি। দাম প্রায় ৬ কোটি টাকা।

পিপি ফখরুদ্দিন চৌধুরী সারাবাংলাকে জানান, পুলিশ তদন্ত শেষে ২০১৫ সালের ১৩ নভেম্বর তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরের বছরের ১৮ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

৩ জনের যাবজ্জীবন ৬ কোটি টাকার স্বর্ণের বার টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর