Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুঁটির সঙ্গে বেঁধে শিশু নির্যাতন: ৩ পুলিশ সদস্য প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২২ ২১:৫১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে চুরির অভিযোগে পুলিশের উপস্থিতিতে দুই শিশুকে মারধর ও মাথার চুল কেটে দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালের পর তিন কনস্টেবলকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনা তদন্তে দুই সদস্যের একটি কমিটি গঠন করেছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

নগরীর খুলশী থানার লালখান বাজার এলাকায় সংঘটিত ঘটনার ভিডিও শনিবার (২০ আগস্ট) রাত থেকে ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর ভিত্তিতে রোববার (২১ আগস্ট) তিন কনস্টেবলকে প্রত্যাহারের আদেশ দেন সিএমপি কমিশনার।

অভিযুক্ত তিন পুলিশ কনস্টেবল হলেন— মো. মেহেদী, মো. মাজহার ও মো. এহসান। মনসুরবাদা নগর পুলিশ লাইনে সংযুক্ত তিন কনস্টেবল নগরীর খুলশী থানার বাটালি হিল, লালখান ম্যাজিস্ট্রেট কলোনিসহ আশপাশের এলাকার নিরাপত্তায় টহলের দায়িত্বে ছিলেন।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান সারাবাংলাকে বলেন, ‘প্রাথমিকভাবে আমরা যে তথ্য পেয়েছি, লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ থেকে তিন শিশুকে ধাওয়া দিয়ে পুলিশ সদস্যরা জিলাপির পাহাড়ে নিয়ে যান। সেখানে লোহার খুঁটির সঙ্গে বেঁধে তাদের মারধর করা হয়। একজনের মাথার চুল সামান্য কেটে দেওয়া হয়। পরে তারাই আবার শিশু দুটিকে অভিভাবকের কাছে দিয়ে দেয়। পুলিশ সদস্যদের কাছে অভিযোগ ছিল যে, এই শিশুরা এলাকায় চুরির সঙ্গে জড়িত। যা’ই হোক, তারা বিষয়টি সংশ্লিষ্ট থানা কিংবা ঊর্ধ্বতন কাউকে অবহিত করেনি। এজন্য সিএমপি কমিশনার স্যারের নির্দেশে তাদের দায়িত্ব থেকে সাময়িক সরিয়ে নেওয়ার আদেশ দেওয়া হয়েছে।’

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারকে (প্রশাসন) প্রধান ও উপকমিশনারকে (সদর) সদস্য করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান মোখলেছুর।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দুই শিশুর বাসা লালখান বাজারের মতিঝর্ণা এলাকায়। একজন সপ্তম শ্রেণিতে পড়ালেখা করে। তবে আরেকজন স্কুল থেকে ঝরে পড়া শিশু।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম শিশু নির্যাতন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর