Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ডা. সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২২ ০০:০৬

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.মীরজাদি সেব্রিনা ফ্লোরা। ফাইল ফটো।

ঢাকা: গুরুতর অসুস্থ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও গবেষণা) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরে চিকিৎসাধীন। তার শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবার ও স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা।

রোববার (২১ আগস্ট) সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা।

ডা. সেব্রিনা ফ্লোরার পারিবারিক সূত্রে জানা যায়, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সাবেক পরিচালক ও বর্তমানে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা দীর্ঘদিন ধরে পিত্তনালীর সমস্যায় ভুগছিলেন। তার অগ্নাশয় ও পিত্তথলির কার্যকারিতা ঠিক রাখতে একটি অস্ত্রোপচার করা হয়। এরপর কিডনিতে জটিলতা দেখা দেয়। ডায়ালাইসিস চলা অবস্থায় তার হার্টের সমস্যা বেড়ে যায়। তাকে এখন ভেন্টিলেশনে রাখা হয়েছে।

ডা. সেব্রিনা ফ্লোরার রোগমুক্তি ও সুস্থতা কামনা করে রোববার স্বাস্থ্য অধিদফতরে দোয়া মাহফিলের আয়োজন করা হয় বলে জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

তিনি বলেন, ‘সিঙ্গাপুরের একটি হাসপাতালে ফ্লোরা আপার (মীরজাদী সেব্রিনা) চিকিৎসা চলছে। তাকে আইসিইউতে রাখা হয়েছে। আমরা তার পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি।’

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, ‘শারীরিক অসুস্থতার কারণে গত মাসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় সেব্রিনা ফ্লোরাকে। অবস্থার উন্নতি না হওয়ায় ১০-১২ দিন আগে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানেই তার অস্ত্রোপচার হয়।’

সিঙ্গাপুরে চিকিৎসাধীন সেব্রিনা ফ্লোরা সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন বলে জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. খুরশীদ।

রোগতত্ত্ববিদ ও গবেষক অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ ভ্যাকসিন বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সভাপতি। এছাড়াও তিনি কোভিড-১৯ মোকাবিলায় গঠিত জাতীয় পরামর্শক কমিটির সদস্য সচিব।

ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস উত্তীর্ণ হওয়া ডা. সেব্রিনা ফ্লোরা বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল-নিপসমে কাজ করেছেন। কেমব্রিজ ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নেন তিনি। ২০২০ সালের ১৩ অগাস্ট থেকে তিনি স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের পদে রয়েছেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর