Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউএনও-এসিল্যান্ডের ওপরে হামলা: দেড় শতাধিকের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২২ ১৯:৫৯

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে এলাকাবাসীর শতবর্ষী খেলার মাঠে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ নিয়ে ইউএনও-এসিল্যান্ডের ওপরে হামলা ও সংঘর্ষের ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২১ আগস্ট) রাতে সহকারী কমিশনার (ভূমি) অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে ৫৫ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরও ১০০ থেকে ১২০ জনকে বিবাদী করে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলাম ও শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন) এবং মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল মজিদ।

শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন) এবং মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল মজিদ বলেন, রাতেই সহকারী কমিশনার (ভূমি) অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি এজাহার নিয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলাম বলেন, মামলাটি হওয়ার পরে অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়েছে।

এ মামলায় অযথা কেউ হয়রানির শিকার হবে না জানিয়ে তিনি বলেন, ঘটনার ভিডিও ও ছবি দেখে প্রকৃত অভিযুক্তদের আটক করা হবে। এছাড়াও তারা রাস্তার ওপরে গাছের গুঁড়ি পুঁতে ও বাঁশ দিয়ে যে ব্যারিকেড তৈরি করেছিল তা অপসারণ করা হয়েছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া অফিসার মো. মাসুদ রানা বলেন, উপজেলা পর্যায়ে একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য নির্ধারিত জায়গা ছাড়া ক্রীড়া সংস্থার অন্য তেমন কোনো মাঠ নেই এটুকু বলা যায়। তবে সেটি সরকারি সম্পত্তি নাকি এলাকাবাসী বা কোনো প্রতিষ্ঠানের সেটা বলতে পারছি না। তবে আশ্রয়ন প্রকল্প নির্মাণের জন্য অন্য কোনো সরকারি জায়গা থাকলে খেলার মাঠে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ না করাই ভালো বলেও মন্তব্য করেন এই কর্মকর্তা।

এ প্রসঙ্গে কথা বলার জন্য শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সাড়া মেলেনি।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর